কুমিল্লা সিটি নির্বাচনে নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো

মাজহারুল ইসলাম বাপ্পি।।

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে (কুসিক) নারী ভোটারের সংখ্যা মোট ভোটারের অর্ধেক এরও বেশি। তবে ভোটের মাঠে তাদের উপস্থিতি বরাবরই কম থাকে বিভিন্ন নির্বাচনে।

বৃষ্টি উপেক্ষা করেও ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটে ছিল অবশ্য তার উল্টো চিত্র। কোন প্রকার গুজব ও অপপ্রচারের তোয়াক্কা করেননি নারীরা। খুব ভোরেই নতুন ভোটার থেকে শুরু করে বৃদ্ধারাও এসেছিলেন কেন্দ্রে কেন্দ্রে। মুশলধার বৃষ্টিতেও ভিজে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে যেতে দেখা গেছে। প্রায় সব কেন্দ্রেই নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

ইভিএমের বোতাম চেপে তারাই পাল্টে দিয়েছেন ভোটের হিসাব-এমনটাই বলছেন নির্বাচন পর্যবেক্ষণে থাকা অনেকেই। বয়সের ভারে স্বাভাবিক চলাফেরা করতে না পারলেও কুসিক নির্বাচনে পছন্দের প্রার্থীকে ভোট দিতে এবারও কেন্দ্রে ছুটে এসেছেন অনেক বৃদ্ধা ভোটাররাও। স্বজনের সঙ্গে প্রথমে রিকশায় করে ভোটকেন্দ্রের সামনে আসেন। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে দেখা গেছে নারী ভোটারদের উপচে পড়া ভিড়। উৎসবমুখরতা ছিল তাদের চোখেমুখে।

নতুন নারী ভোটাররা বলেন, ‘জীবনের প্রথম ভোট সুশৃঙ্খলভাবে দিতে পারলাম এটাই আনন্দের।’ তবে কিছু কিছু কেন্দ্রে ভোট দিতে গিয়ে ইভিএম এর সঠিক ব্যবহার না জানায় নারীদের বিড়ম্বনায় পড়তে হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!